এগ এ্যান্ড প্রন ফ্রাইড রাইস

0
56
চিংড়িটার্ম মুছে ফেলুন: পোলাওয়ের চাল পোলাওয়ের চালটার্ম মুছে ফেলুন: ডিম ডিমটার্ম মুছে ফেলুন: সয়াসস সয়াসসটার্ম মুছে ফেলুন: চিলি সস চিলি সসটার্ম মুছে ফেলুন: ধনেপাতা ধনেপাতাটার্ম মুছে ফেলুন: সয়াবিন তেল সয়াবিন তেলটার্ম মুছে ফেলুন: সিসেমি অয়েল সিসেমি অয়েলটার্ম মুছে ফেলুন: প্রণালি প্রণালিটার্ম মুছে ফেলুন: ঝুরি ঝুরি
এগ এ্যান্ড প্রন ফ্রাইড রাইস

উপকরনঃ

চিংড়ি ৫০০ গ্রাম ছাল ছাড়ানো, পোলাও-এর চাল ২০০ গ্রাম, (আলাদা রান্না করে নেবেন আগেই। প্যাকেটেও কিনতে পাওয়া যায় এবং সেখানে রান্নার প্রণালী দেয়া থাকে।), ডিম ২টা হালকা বিট করা, পেঁয়াজ ৬টি, কুচি রসুনের কোয়া ২টি, কুচি কাঁচামরিচ ২টি, কুচি সয়াসস ১/৩ কাপ সুইট চিলি সস ২ টেবিল চামচ, ধনেপাতা কুচি ১/২ কাপ, সয়াবিন তেল ২.৫ টেবিল চামচ, সিসেমি অয়েল- ১ চা চামচ, লবণ।

প্রণালি:

একটি বড় ফ্রাইং প্যানে মাঝারি আঁচে সয়াবিন তেল (২ চা.চা.) গরম করে বিট করা ডিম ছেড়ে দিয়ে নেড়ে-চেড়ে ২মি. একটু নরম আর ঝুরি করে রান্না করে আলাদা একটি বাটিতে উঠিয়ে রাখুন। একই প্যানে বাকি সয়াবিন তেল ঢেলে গরম করে তাতে প্যাজ ও রসুন কুচি ছাড়ুন এবং ১ মি. নাড়ুন মাঝারি আঁচে। এবার চিংড়িগুলো ও মরিচ কুচি তাতে দিয়ে ২-৩ মি. নেড়ে দিয়ে রান্না করুন। রান্না করা পোলাও ও ডিমের ঝুরি মেশান। সয়াসস, সিসেমি অয়েল, ও সুইট চিলি সস মেশান এবং ভাল করে নাড়ুন ২-৩ মি.। এবার ধনেপাতা কুচি ছড়িয়ে ও নেড়ে দিয়ে নামিয়ে ফেলুন।

দৈনিক জনকণ্ঠ ,০৪ জুলাই ২০১৮

LEAVE A REPLY